বিচার সংক্রান্ত সংবাদের সংকলনে অ্যাটর্নি জেনারেলের আবেদন

টিটি২৪ প্রতিবেদকঃ দেশের বিভিন্ন পত্র-পত্রিকায় প্রতিদিন বিচার বিভাগ নিয়ে প্রকাশিত সংবাদের সংকলন (পেপার কাটিং ফোল্ডার) চেয়ে আবেদন জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বুধবার (১৩ নভেম্বর) তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার বরাবর এ আবেদন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আমিন উদ্দিন মানিক বলেন,দেশের বিভিন্ন পত্র-পত্রিকায় বিচার বিভাগ নিয়ে প্রতিদিন সংবাদ প্রকাশিত হয়। তবে অ্যাটর্নি জেনারেলের অফিসের পক্ষে ওই সব সংবাদ প্রতিদিন খুঁজে খুঁজে পড়া দুরুহ ব্যাপার। তাই পর্যালোচনার জন্য সংবাদগুলো সংগ্রহ করে ফোল্ডার আকারে পাঠাতে তথ্য মন্ত্রণালয়ে আবেদন জানানো হয়েছে।

সরকারের বিভিন্ন মন্ত্রণালয় সংক্রান্ত প্রকাশিত প্রতিদিনকার প্রতিবেদন ফোল্ডার আকারে স্ব স্ব মন্ত্রণালয়ে পাঠানো হয় বলেও তিনি জানান।

তথ্য মন্ত্রণালয়ে পাঠানো ওই আবেদনে বলা হয়েছে, দেশের বিভিন্ন পত্র-পত্রিকায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিভিন্ন আদালতের রায়আদেশ সংক্রান্ত, সুপ্রিম কোর্ট সংক্রান্ত, অ্যাটর্নি অফিস সংক্রান্ত এবং বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সংক্রান্ত সংবাদ, নিবন্ধ, সম্পাদকীয়, উপ-সম্পাদকীয় আমার ও অফিসের পক্ষে জানা অসম্ভব হয়ে পড়ে। উল্লিখিত বিষয়ের আলোকে আমাদের কাছে দৈনিক তথ্য সরবরাহের আবেদন করছি।

টিটি২৪/জা নি/আ হা/৩৯

ঢাকা আবহাওয়া
০১ জানুয়ারি, ১৯৭০
ফজর
জোহর
আসর
মাগরিব
ইশা
সূর্যাস্ত : ৬:০৬সূর্যোদয় : ৫:৪৪

আর্কাইভ