শেষ হলো বিপিও সামিট বাংলাদেশ ২০১৮

তারুণ্যের উচ্ছ্বাসের মধ্য দিয়ে শেষ হলো বিপিও সামিট বাংলাদেশ ২০১৮। ১৬ এপ্রিল সোমবার রাজধানীর এক হোটেলে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার কাজ শুরু হয় ২০০৯ সাল থেকে। এর ধারাবাহিকতায় বিগত বছরগুলোতে এই পথে আমরা অনেকদূর এগিয়েছি। সামনের দিনগুলোতে আমাদের আরও অনেক কাজ করতে হবে। ২০২১ সালের মধ্যে ‘ডিজিটাল বাংলাদেশ’ এর স্বপ্ন পূরণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা ও ‘ডিজিটাল বাংলাদেশ’ এর রূপকার সজীব ওয়াজেদের নেতৃত্বে কাজ করে যাচ্ছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং এর অন্তর্গত বিভাগগুলো।

তিনি আরও বলেন, দু-দিনব্যপী এই আন্তর্জাতিক সামিটে বাংলাদেশের বিপিও খাতের সম্ভাবনা ও চ্যালেঞ্জগুলো নিয়ে নানা আঙ্গিকে যেসব আলোচনা ও সুপারিশ এসেছে, তা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আমাদের কাছে পৌঁছে দিতে অনুুরোধ করব। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় ‘বিপিও খাতে’র উন্নতিতে সবসময় পাশে থাকবে।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের (অতিরিক্ত সচিব) মহাপরিচালক একেএম খায়রুল আলম। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মালিহা নার্গিস, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) সভাপতি ওয়াহিদ শরীফ, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেনস

ঢাকা আবহাওয়া
০১ জানুয়ারি, ১৯৭০
ফজর
জোহর
আসর
মাগরিব
ইশা
সূর্যাস্ত : ৬:০৬সূর্যোদয় : ৫:৪৪

আর্কাইভ