অনলাইনে গাছ কিনতে চান?

অনেকেই আছেন যারা ঘরের ভিতরে পাতা বাহারের গাছ রাখে ঘরের সৌন্দর্য বাড়াতে চান। পাতা বাহার, বনসাই, ঔষুধী গাছ বা ইনডোর প্লান্ট যাই বলা হোক না কেনো সেগুলো কেনা যাবে অনলাইন থেকেই। অনলাইনে কোথায় গাছ পাওয়া যাবে তা নিয়েই তৈরি হলো এবারের প্রতিবেদন।

বনায়ন ডটকম

এখান থেকে বিভিন্ন ধরনের গাছ পাওয়া যাবে। ফলের গাছ, ফুলের গাছ, পাতা বাহার অর্কিড সবই মিলবে এখানে। ওয়েবসাইটটির অল আইটেমে মিলবে নানা প্রজাতির গাছের দামসহ বিস্তারিত তথ্য। তাদের লাইটস অ্যান্ড প্ল্যান্টার বিভাগে গাছসহ ডেকোরেশন পিস, স্প্রেয়ার ও বাগানের সৌন্দর্য বৃদ্ধিতে এলইডি লাইট পাওয়া যাবে। মাটি, ড্রাম, সার, বীজসহ আনুষাঙ্গিক আরও অনেক কিছু মিলবে এখানে। এছাড়াও, ছাদকৃষি বা লন তৈরির জন্য থ্রিডি মডেল তৈরি করে নেওয়া যাবে ওয়েবসাইটটি থেকে। ফেইসবুকের এই ঠিকানা থেকেও বনায়ন ডটকমের গাছ কেনা যাবে।

বৃক্ষ শৈলী

ফেইসবুক পেইজটি থেকে মিলবে মূলত অর্কিডের গাছ। বিভিন্ন প্রজাতির অর্কিড ফুলের গাছ ২০০ থেকে ১ হাজার ৮০০ টাকার মধ্যে পাওয়া যাবে এখানে। পেইজটিতে লাইক রয়েছে ৬ হাজার ৮৮৫টি।

প্ল্যান্ট শপ

এখানে বিভিন্ন ধরনের ক্যাকটাস, মানি প্ল্যান্ট ও বনসাই পাওয়া যায়। গাছ লাগানোর জন্য এখানো বিভিন্ন ধরণের টব ও প্ল্যান্ট সাপোর্টার বিক্রি করা হয়। এছাড়াও, এখানে চাষ পদ্ধতির‍ ব্যাপারেও ধারণা দেওয়া হয়। পেইজটির রেটিং ৫ এর মধ্যে ৪ দশিমক ৮।

বনসাই বিডি

বনসাই কেনা বেচার পাবলিক গ্রুপটিতে বিভিন্ন ধরণের গাছ পাওয়া যায়। বনসাই তৈরির পদ্ধতি ও বিভিন্ন পরামর্শও মিলবে এখানে। গ্রুপটিতে মিলবে ক্রিসমাস, ট্রি, বট, ছাতিম ও চাইনিজ বটসহ আরও নানা জাতের গাছ।

ক্যাকটাস সাকুলেন্ট বাই অ্যান্ড সেল

যারা ক্যাকটাস ভালোবাসেন তারা ঢুঁ মারতে পারেন গ্রুপটিতে। নানা জাতের নাম না জানা ক্যাকটাসের দেখা মিলবে পাবলিক গ্রুপটিতে। এতে সদস্য রয়েছেন ১ হাজার ৮৬১ জন।

ঢাকা আবহাওয়া
০১ জানুয়ারি, ১৯৭০
ফজর
জোহর
আসর
মাগরিব
ইশা
সূর্যাস্ত : ৬:০৬সূর্যোদয় : ৫:৪৪

আর্কাইভ